1. md.zihadrana@gmail.com : admin :
সাংবাদিক তালুকদার রুমিকে অবিলম্বে মুক্তি দিন : এম আবদুল্লাহ - দৈনিক সবুজ বাংলাদেশ

৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ৮:০২ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
সুপ্রিম কোর্টের রায় উপেক্ষা করে কালবে চেয়ারম্যান পদে আগস্টিন পিউরিফিকেশন! জাফলং ট্যুরিস্ট পুলিশ কেবলই মুগ্ধতা ছড়ায় বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির পানি ও স্যালাইন বিতরণ বিপ্লব, রশিদ, মুসা এবং হাসান কিভাবে ভেজাল ও নিম্নমানের ঔষধের উৎপাদন ও বাজারজাত অব্যাহত রেখেছে? গাইবান্ধা সদরে হত্যার উদ্দেশ্যে যুবককে ছুড়িকাঘাত,গৃহবধুর শ্লীলতাহানি আগামী শুক্রবার প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন রাজধানীর মিরপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার আজ পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসে প্রতিদিন লক্ষ লক্ষ টাকা ঘুষ বাণিজ্য নিয়ন্ত্রণে তিন কর্মকর্তা
সাংবাদিক তালুকদার রুমিকে অবিলম্বে মুক্তি দিন : এম আবদুল্লাহ

সাংবাদিক তালুকদার রুমিকে অবিলম্বে মুক্তি দিন : এম আবদুল্লাহ

স্টাফ রিপোর্টার॥

সরকারের বানোয়াট ও হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারসহ সাংবাদিক তালুকদার রুমির অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি এম আবদুল্লাহ।

আজ ১৭ আগষ্ট বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন-বিএমএসএফ -এর আয়োজনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে ও এস এম তাজুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র সভাপতি এম আবদুল্লাহ। তিনি বলেন, ২৭ জুলাই রাতে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র কার্যনির্বাহী সদস্য ও দৈনিক পাঞ্জেরী পত্রিকার নির্বাহী সম্পাদক সাংবাদিক রুমিকে বাসা থেকে পুলিশ প্রথমে তুলে নিয়ে যায় কোন ওয়ারেন্ট ছাড়াই। পরে বানোয়াট রাজনৈতিক মামলায় গ্রেফতার দেখিয়ে জেলে পাঠায়। রুমি একজন সাহসী সাংবাদিক ও একটি পত্রিকার নির্বাহী সম্পাদক। কোন পরোয়না ছাড়াই তাঁকে বাসা থেকে তুলে নেওয়া প্রমাণ করে সমাজটা কোন পর্যায়ে নেমেছে। সভ্যতা-ভব্যতা কোন পর্যায়ে গেছে এই গ্রেফতার থেকে স্পষ্ট হয়েছে। একজন সাংবাদিককে রাজনৈতিক মামলায় গ্রেফতার দেখানো বাংলাদেশে নতুন কালচার। গত ১৫ বছরে আমরা দেখেছি যে প্রথমে পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হবে, তারপর কয়েকদিন গুম করে বানোয়াট ও হয়রানিমূলক মিথ্যা মামলায় জেলে পাঠানো হয়। বাংলাদেশে যদি আইনের শাসন থাকতো তাহলে প্রথমে তালুকদার রুমির বিরুদ্ধে মামলা হতো ওয়ারেন্ট জারি হতো। তা না করে আগে গ্রেফতার ও পরের দিন বানোয়াট মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। অবিলম্বে এই বানোয়াট মিথ্যা মামলা প্রত্যাহার ও রুমির মুক্তি দাবি করছি।

বিএফইউজে সভাপতি বলেন, সাংবাদিক ও গণমাধ্যমকে দমন নিপীড়ন করে কোন স্বৈরশাসকের শেষ রক্ষা হয়নি।

বিএফইউজে’র মহাসচিব নুরুল আমিন রোকন বলেন, সরকার গত ১৫ বছরে অনেক সাংবাদিক হত্যার সাথে জড়িত। সাংবাদিক সাগর-রুনি হত্যার বিচার আজ পর্যন্ত করতে পারে নাই। ক্ষমতা কুক্ষিগত করে রাখতে ও সাংবাদিকদের কন্ঠ স্তব্ধ করতে চাচ্ছে, এটা আর সম্ভব না, সাহসী সাংবাদিক তালুকদার রুমির অবিলম্বে মুক্তি দাবি করছি।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন-বিএমএসএফ’র সভাপতি জাকির হোসেন বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র কার্যনির্বাহী সদস্য কারারুদ্ধ, অথচ ইউনিয়ন কোন ভূমিকা নিচ্ছে না। ইউনিয়নের নেতাদের উদেশ্যে আহবান জানিয়ে তিনি বলেন, তালুকদার রুমির মত সাহসী সাংবাদিকের কন্ঠ স্তব্ধ করার প্রতিবাদে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে এবং রুমির মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফাউন্ডেশন-বিএমএসএফ এর আয়োজনে বিক্ষোভ সমাবেশে আরোও বক্তব্য রাখেন, শিক্ষক কর্মচারী ঐক্য জোটের মহাসচিব জাকির হোসেন, বিএফইউজে’র সাবেক কোষাধ্যক্ষ আসাদুজ্জামান আসাদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, ডিইউজে’র সাবেক নির্বাহী সদস্য এইচ এম আল আমিন, বিএমএসএফ‘র কোষাধ্যক্ষ প্রদীপ কুমার পাল, হুমায়ুন কবির, খুরশেদ আলম, তালুকদার বেলাল, জিয়াউর রহমান, এফবিজেও এর ভাইস চেয়ারম্যান লুৎফূন নাহার রিক্তা, জেসমিন জুঁই, বাবুল দাস লাল, এস এ আলমগীর প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »